শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১১:৫৯

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
উৎসবমুখর পরিবেশে বরিশালে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

উৎসবমুখর পরিবেশে বরিশালে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

dynamic-sidebar

সারা দেশের মতো বরিশালেও অনুষ্ঠিত হয়েছে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন। মাধ্যমিক পর্যায়ের সকল স্কুল এবং দাখিল মাদরাসায় উৎসবমুখর এবং সুষ্ঠু-সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয় এই নির্বাচন।

বরিশাল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রভাতী শাখায় বৃহস্পতিবার (১৪ মার্চ) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিরামহীনভাবে চলে বেলা ১২টা পর্যন্ত। এখানে প্রভাতী শাখায় মোট ভোটার ৭৫০জন।

প্রভাতী শাখায় ৬ষ্ঠ থেকে ১০ শ্রেনী পর্যন্ত ৫টি শ্রেনীতে মোট ৩০জন প্রতিদ্বন্ধিতা করে। এরমধ্যে সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ৫জন নির্বাচিত হয়। এরপর ভোটের ক্রমানুসারে নির্বাচিত করা হয় আরও ৩ জনকে।

তারা স্কুলের পরিবেশ সংরক্ষন প্রতিনিধি, পুস্তক ও শিখন সামগ্রী, স্বাস্থ্য, ক্রীড়া ও সংস্কৃতি এবং সহপাঠ কার্যক্রম, পানি সম্পদ, বৃক্ষ রোপন ও বাগান তৈরী, দিবস অনুষ্ঠান উদযাপন এবং আপ্যায়ন ও আইসিটি প্রতিনিধির দায়িত্ব পালন করবে।

বেলা সাড়ে ১২টায় শুরু হওয়া দিবা শাখার ভোটগ্রহন চলে বিকেল ৩টা পর্যন্ত। দিবা শাখায়ও ৫টি ক্লাশে প্রতিদ্বন্ধি ৩০ জনের মধ্যে নির্বাচিত হয় ৮জন প্রতিনিধি। দিবা শাখায় ভোটর ৭০০জন।

এর আগে, বৃহস্পতিবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর পর পরই সু-শৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে ভোট দেয় শিক্ষার্থীরা।

এই নির্বাচনের ভোটার শিক্ষার্থীরা জানান, জাতীয় কিংবা স্থানীয় সরকার নির্বাচনে ভোট দিতে ১৮ বছর পূর্ণ হতে হয়। বয়সের কারণে তারা জাতীয় ও স্থানীয় সরকার নির্বাচনে ভোট দিতে পারছেন না, তবে আগামীতে কিভাবে সুষ্ঠু-সুন্দর পরিবেশে সু-শৃঙ্খলভাবে ভোট দিতে হবে সে বিষয়ে স্পষ্ট ধারণা পাচ্ছেন তারা।

নির্বাচনে প্রতিদ্বন্ধিরা জানিয়েছেন, নির্বাচিত হলে স্কুলের এবং শিক্ষার্থীদের নানা সমস্যা তারা কর্তৃপক্ষের কাছে তুলে ধরতে পারবেন। শিক্ষার্থীদের সুন্দরভাবে পরিচালিত করা সহ স্কুলের শিক্ষার পরিবেশ বজায় রাখতে আন্তরিকভাবে কাজ করার কথা বলেন তারা।

এদিকে ভোটগ্রহণ শুরুর পরপরই সকালে বিভিন্ন স্কুল পরিদর্শন করে ভোটের পরিবেশে সন্তোষ প্রকাশ করেন জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান।

এ সময় তিনি বলেন, এই নির্বাচনের মধ্য দিয়ে শিক্ষার্থীরা গণতন্ত্রের চর্চা ও গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল হবে। একই সাথে এই নির্বাচনের মধ্য দিয়ে দেশের ভবিষ্যৎ যোগ্য নেতৃত্ব তৈরী হবে বলে আশা জেলা প্রশাসকের।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net